বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন
মোবাইল কোথায় রাখেন খুঁজে পান না? হাত তালি দিলে বেজে উঠবে এলার্ম এই অ্যাপ দিয়ে
/ ৯৬ Time View
Update : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

আমাদের প্রায়সময় তাড়াহুড়োর মধ্য দিয়ে যেতে হয়।কখনো কাজের চাপ,কখনো সময়ের সাথে সবকিছু গুছানো ইত্যাদি ইত্যাদি।এসবে আমরা অনেকসময় বিরক্ত হয়ে পড়ি।আবার এ ধরনের কাজের প্রেশারে আমরা নানা ধরনের ভুল করে ফেলি।

 

মোবাইল ফোন দৈনন্দিন জীবনের এক অবিচ্ছেদ্য অংশ।কাজের চাপে আমরা প্রায়সময় বাড়িতে মোবাইল কোথায় রাখি ভুলে যাই।দেখা গেল এই কিছুক্ষণ আগে মোবাইল স্ক্রল করলাম,ভালো মতো কোনো ভিডিও দেখলাম আর কিছুক্ষণ পর‌ই দেখি হাতের কাছে মোবাইল নাই।আর মোবাইল খুঁজতে গিয়ে আরো এক ঝামেলা। বিশেষ করে যখন তাড়াহুড়ো থাকে তখন এ ধরনের পরিস্থিতিতে প্রায়সময় পড়তে হয়।

এসব সমস্যার সমাধান করা যাবে একটি অ্যাপ্লিকেশন দিয়ে।

 

অ্যপ্লিকেশনটির নাম Find My phone Clap whistle

Download link:এখানে

আপনারা লিংকটির মাধ্যমে প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিবেন।তারপর সব ধরনের পারমিশন অন করে নিবেন।এরপর নিজেদের মতো কোন ধরনের লক চান সেটি অন করে নিবেন।অ্যাপটি বেশ ভালো ইউজার ফ্রেন্ডলি বলা চলে।

অ্যাপ্লিকেশনটির বেশ কিছু সুবিধা আছে।একনজরে চলুন দেখে নেয়া যাক

 

•এখানে প্রায় ১২ প্রকার এলার্ম আছে। আপনারা পছন্দমতো সেট করতে পারবেন

•এখানে আছে কাস্টম ভয়েস পাসওয়ার্ড সিস্টেম। গতানুগতিক ধারার লকের বদলে এখানে আপনারা কাস্টম ভয়েস লক সেট করতে পারবেন। প্যাটার্নের বদলে ভয়েস দিয়ে ফোনের রিং বাজাতে পারবেন

•Dont touch my phone এর সুবিধা আছে। অর্থাৎ মোবাইল এক জায়গায় রাখলে কেউ যদি সেখান থেকে উঠিয়ে নেয় তাহলে সেটি বেজে উঠবে।অর্থাৎ ফোন যেখানে প্লেস করবেন সেখানেই লক করে রাখা যাবে।

•এখানে আছে poocket mode.বিভিন্ন জনবহুল জায়গা,লোকাল বাসে পকেটমার খুবই সক্রিয় থাকে।এসব জায়গায় pocket lock অপশন দিয়ে রেখে দিতে পারেন।এর ফলে যখন কেউ আপনার পকেট মারার চেষ্টা করবে সেটি সঙ্গে সঙ্গে রিং হতে শুরু করবে।বেশ ভাল একটি ফিচার বলা চলে।

কিছু বিষয়

অ্যাপ্লিকেশনটি সেন্সর দিয়ে ডিটেক্ট করে কাজ করে।তাই এর সেন্সর ক্যালিব্রেট হতে বেশ কিছু সময় লাগে। ধরা যাক আপনারা clap to ring এটি অন করে রাখলেন। এরপর স্ক্রিন অফ করার ৮-১০ সেকেন্ড পরেই হাত তালি দিলেন কিন্তু এতে ফোন বেজে উঠতে পারে আবার না ও পারে। কারন অ্যাপ্লিকেশনটি পুরোপুরি সেট হতে বেশ কিছু সময় নেয়। যদি একবার সেট করার পরে ১-১.৫ মিনিট টাইম দেয়া হয় তাহলে সেটি পুরোপুরি সেট হয়ে যাবে।তখন পুরো সুবিধা ভালোভাবে উপভোগ করতে পারবেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Total Post : 44